• সাম্প্রতিক

    কিভাবে ব্লগার ব্লগ টেমপ্লেট Restore বা পুনরুদ্ধার করবেন?

    বিসমিল্লাহির রাহমানির রাহীম 

    পনার টেমপ্লেট সম্পাদনা করার সময় যদি কোনও ভুল হয় এবং আপনি এটি ইতিমধ্যেই ব্যাকআপ রেখেছেন, তবে আপনাকে ব্যাকআপ থেকে আপনার ব্লগ লেআউটটি পুনঃস্থাপন করতে হবে। এছাড়াও, আপনার ব্লগের টেমপ্লেটটি আরও ভাল করার জন্য বারবার প্রয়োজন হয়, একবার আপনার নতুন টেমপ্লেটটির ডাউনলোডকৃত কপি থাকলে, আপনি অল্প সময়ের মধ্যে আপনার ব্লগে অ্যাপ্লিকেশনের জন্য এটি সহজেই আপলোড করতে পারেন।

    আপনার টেমপ্লেটটি পুনঃস্থাপন বা পরিবর্তন করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

    টেমপ্লেট ব্যাকআপ এর মত এটি প্রায় একই এবং সহজ।

    প্রথমে আপনার Google অ্যাকাউন্ট দিয়ে ব্লগার ব্লগে লগইন করুন এবং তারপর

     (১) ব্লগার ড্যাশবোর্ড >> টেমপ্লেটে যান (Dashboard >> Template/Theme)

     (২) ব্যাকআপ / পুনরুদ্ধার বাটনে ক্লিক করুন (Backup/Restore button) 



    (৩)  Choose File    (ফাইল বাছাই করুন) বাটনে ক্লিক করুন এবং আপনার টেমপ্লেটটি সন্ধান করুন যা আপনি আগে ব্যাকআপ করে রেখেছেন।


    (৪)  Upload   (আপলোড) বাটনে ক্লিক করুন


    যদি সব কিছু ঠিক থাকে তাহলে কয়েক সেকেন্ডের মধ্যে আপনি আপনার লেআউটের শীর্ষে এবং মাঝখানে একটি বিজ্ঞপ্তি বার্তা দেখতে পাবেন যেমন-

    "uploaded successfully" 

    অর্থাৎ সফলভাবে আপলোড হয়েছে।

    আপনি যদি কোন ত্রুটি বিজ্ঞপ্তিতে না দেখে থাকেন তাহলে আপনি কাজ করেছেন।

    অভিনন্দন !! সম্ভবত আপনি এটিতে সফল হয়েছেন। আপনি শিখলেন কিভাবে ব্লগার ব্লগ টেমপ্লেট পুনরুদ্ধার করতে হয়। এখন আপনার ব্লগে যান এবং লাইভ স্ক্রিপ্ট (script live) চেক করুন। আশা করি এই টিউটোরিয়ালটি আপনি পছন্দ করেছেন। 

     👉 👉 পোস্টটি পড়ে যদি আপনার বিন্দু মাত্র উপকার হয় তাতেই আমি সার্থক ও কৃতজ্ঞ হব। পোস্টিটি ভাল লাগলে দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইক এবং শেয়ার করতে ভুলবেন না আশা করি। হতে পারে এই কাজে আপনার কয়েক সেকেন্ড মূল্যবান সময় ব্যয়-দেশের আরো দশজন উপকৃত হবার অন্যতম উপলক্ষ। আর হ্যাঁ, এ বিষয়ে কোন কিছু জানার থাকলে নীচের কমেন্ট বক্সে কমেন্ট করতে কোন রকম দ্বিধাবোধ করবেন না। আমি আপনাদেরকে সাহায্য করার জন্য সদা প্রস্তুত ইনশাআল্লাহ। মনে রাখবেন, জ্ঞান বিতরণ করলে জ্ঞান কমেনা বরং বাড়ে। যেখানেই থাকুন নিরাপদে থাকুন-থাকুন শান্তিতে। পোস্টটি কষ্ট করে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।
      Visit our video blog



    "মন-প্রান-হ্রদয় দিয়ে; এগিয়ে চল প্রযুক্তি নিয়ে"
    your photo name

    No comments

    Post Top Ad

    Post Bottom Ad