• সাম্প্রতিক

    ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার (IDM) সারাজীবনের জন্য আপনার নিজের নামে ফ্রী রেজিস্ট্রেশন করে ফেলুন খুব সহজে।


    "বিসমিল্লাহির রাহমানির রাহীম"
    আসসালামু আলাইকুম।
    প্রিয় টিউনার ভাইরা, আশা করি মহান আল্লাহর ইচ্ছায় সবাই ভালো আছেন। আমিও আল্লাহর বিশেষ দয়ায় ভালো আছি আলহামদুলিল্লাহ। টেকটিউনস্-এ  আমার প্রথম টিউনে সকলকে সুস্বাগতম। অনেকদিন আগে টেকটিউনস্-এ সাইন আপ করলেও প্রচন্ড ইচ্ছা থাকা সত্ত্বেও কোনো টিউন করার সময়, সুযোগ এবং মানসিকতা কোনোটাই আসলে এই পর্যন্ত হয়ে উঠেনি।  তাই আর কথা না বাডিয়ে চলুন মূল টিউনে  ফিরে আসি।
    আমার প্রথম টিউনে আজকে আমি আপনাদেরকে অতি পরিচিত এবং অতি প্রয়োজনীয় একটি সফটওয়্যারকে অতি সহজে কিভাবে আপনার নিজের নামে সারা জীবনের জন্য ফ্রী রেজিস্ট্রেশন করে ফেলবেন সেটি দেখাব।  টিউনের হেডিং দেখে এতক্ষনে নিশ্চয়ই বুজে ফেলেছেন আমি কোন সফটওয়্যারটি সম্পর্কে বলতে যাচ্ছি।  হ্যাঁ, “ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার” যেটিকে সংক্ষেপে আইডিএম (IDM) বলা হয়ে থাকে। বস্তুত; সারা দুনিয়ায় ইন্টারনেট জগতে কোনো কিছু ডাউনলোড করার জন্য আইডিএম (IDM) এর মত শক্তিশালী ও বহুমূখী কার্যক্ষমতা সম্পন্ন কোনো সফটওয়্যার এখনো পর্যন্ত আবিষ্কার হয়নি।  ছবি, ওডিও, ভিডিও, সফটওয়্যার সহ সে কোনো ধরনের ফাইল অনায়াসেই ডাউনলোড করা যায় IDM এর সাহায্যে।  তাই অনেকের কাছে এই সফটওয়্যারটির ব্যাপারে এক অজানা কৌতূহল থেকেই যায়।

    প্রতিদিন ইন্টারনেটে যারা কিছুনা কিছু ডাউনলোড করে থাকে তারা এই সফটওয়্যারটি বিভিন্ন ভাবে ইউজ করে থাকে। কিন্তু কিছুদিন পর পর আপডেট চাওযার কারনে সিরিয়াল নাম্বার ইনভেলিড (Invalid) হয়ে যায় এবং "ফেইক সিরিয়াল নাম্বার (fake serial number)" মেসেজ দেখায়।   তারপর বরাবরের মতই “রেজিস্ট্রেশন বক্স” শো করে যার কারনে আর ব্যবহার  করতে পারেননা। তাই বেশিরভাগ ক্ষেত্রে হতাশ হয়ে অনেকেই IDM ব্যবহার করা ছেড়ে দেয়।
    সুতরাং উপরোক্ত কারনে যারা IDM আর ব্যবহার করতে পারছেন না বা ব্যবহার করছেন না, আমার এই টিউনটি মূলত তাদের জন্যই।  হয়তবা এই টিউনে দেখানো আমার কৌশল বা টেকনিক টি আপনাদের অনেকের কাছে জানা থাকতে পারে। কিন্তু যাদের জানা নেই তাদেরকে এই টিউন টি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ করছি।  আমার দেখানো টেকনিকে IDM ব্যবহার করার পর আশা করি  আপনার IDM সফটওয়্যারটি আর আপডেট চাইবেনা, "ফেইক সিরিয়াল" মেসেজ আসবেনা এবং “রেজিস্ট্রেশন বক্স” ও শো করবেনা, কি মজা তাই না !! তা ছাড়া সফটওয়্যার টি নিজের নামে রেজিস্ট্রেশন করা থাকলে তো আর কথাই নেই !!! নিচের ছবিতে দেখুন  আমার IDM টি আমার নিজের নামে (আলী ইউছুফ-[ Ali Yiusuf:) ] রেজিস্ট্রেশান করা।
    আমি নিশ্চিত যে IDM  ব্যবহারের ক্ষেত্রে আপনি এবার সফল হবেন এবং ইচ্ছে মত যে কোনো কিছু নির্বিগ্নে ডাউনলোড করতে পারবেন বছরের পর বছর ইনশা-আল্লাহ। যেভাবে আমি কোনো রকম ঝামেলা ছাড়াই বেশ ক’বছর ধরে IDM ব্যবহার  করে আসছি। তাহলে আসুন সেই অজানা কৌশলটি দ্রুত জেনে নেয়া যাক।
    অপনার পিসিতে ইনস্টল করার জন্য
    প্রথমে IDM জিপ ফাইল (Zip) টি ডাউনলোড করুন  এখান থেকে ।
    ডাউনলোড শেষে ফাইলটি  Extract করে নিন।
    এখন আপনার পিসিতে আগের কোনো IDM Install করা থাকলে Full Uninstall দিন এবং C : ড্রাইভের ডিরেক্টরি (Directory folder) ফোল্ডার থেকে মেনুএলি IDM এর  unremoved file গুলি ফোল্ডার সহ সম্পুর্নরুপে ডিলিট করে দিন এবং পিসি restart দিন।
    🙄 🙄 🙄 Directory folder : [C:\Program Files (x86)\Internet Download Manager]
    এবার Extract করা ফোল্ডারটি ওপেন করে idman627build5 নামে exe টি Run as administrator হিসেবে ইন্সটল করুন।ইনস্টল পদ্ধতি অন্যান্য সফ্টওয়্যারের মতোই।
    IDM সফটওয়্যার ইন্সটল হয়ে গেলে ফোল্ডারের ভিতর থাকা IDM Universal টুলটিও Run as administrator হিসেবে ওপেন করুন। আশা করি কোনো সমস্যা হবে না। তারপরেও কোনো সমস্যা হলে আপনার পিসির এন্টিভাইরাস (Antivirus) টি সাময়িক ডিজেবল (Disable) অথবা বন্ধ (Off) করে দিন।
    এবার নিচের ইংরেজি শিরোনাম লিংককে ক্লিক করে
    How to Register IDM Free for Lifetime on your Own Name (New)
    আমার Video টি দেখে আপনার Internet Download Manager টি সারাজীবনের জন্য নিজের নামে ফ্রী রেজিস্ট্রেশন করে ফেলুন খুব সহজে।
    ভবিষ্যতে IDM এর কোনো নিউ ভার্সন আসলে তখন আপডেট চাইলে আপডেট দিয়ে দিবেন। অথবা আপনি নিজে ও একবার আপডেট দিয়ে দিতে পারেন।

    এরপর পূর্বের নিয়মে Universal Crack টুলটি ওপেন করবেন, আপডেট চাইলে আপডেট দিয়ে দিবেন, কোনো সমস্যা নেই এবং আপনার নামে IDM সফটওয়্যারটি সারা জীবনের জন্য ফ্রী জিস্ট্রেশন করে ফেলবেন অনায়াসেই।  আমার টিউনটি আপনাদের ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে এবং মতামত দিতে ভুলবেননা আশা করি।
    ডাউনলোড লিঙ্কঃ এখানে ক্লিক করুন।
    ভিডিও লিঙ্কঃ এখানে ক্লিক করুন।
    বিশেষ দ্রষ্টব্যঃ
    ডাউনলোড লিঙ্ক থেকে সহজে ডাউনলোড করার জন্য নিচের টিউন টিতে ক্লিক করে একবার দেখে নিতে পারেন। আশা করি কাজে লাগবে!!
    বিস্তারিত জানতে আমার Youtube চ্যানেল ভিজিট করতে পারেন।
    ধন্যবাদ সবাইকে।



    "মন-প্রান-হ্রদয় দিয়ে; এগিয়ে চল প্রযুক্তি নিয়ে"
    your photo name

    2 comments:

    Post Top Ad

    Post Bottom Ad