• সাম্প্রতিক

    কিভাবে IMEI ব্যবহার করে খুব সহজে আপনার মোবাইল ফোনের ব্রান্ড, মডেল,ফ্যাক্টরী সহ যাবতীয় তথ্য জানতে পারবেন?

    আসলামুআলাইকুম, কেমন আছে্ন সবাই ? TechNasterBD1’র পক্ষ থেকে রইল আন্তরিক শুভেচ্ছা। বন্ধুরা, আজকে মোবাইল ফোনের আইএমইআই (IMEI) বা সিরিয়াল নাম্বার নিয়ে আলোচনা করবো।




    ইএমইআই IMEI (International Mobile Equipment Identity) নাম্বার হচ্ছে যে কোন মোবাই ফোন তৈরীর ক্ষেত্রে একটি অতি গুরত্বপুর্ণ এবং অত্যাবশ্যকীয় সংযুক্তি। আইএমইআই নাম্বার ব্যতিত কোন মোবাইল সেট কোন তৈরী হয়না।

    সুতরাং এই আইএমইআই (IMEI) নম্বর দেখে আপনি অনায়াসেই জেনে নিতে পারবেনআপনার মোবাইল ফোনের যাবতীয় তথ্য। যেমন মোবাইলটি কোথায় তৈরী হয়েছে বা মোবাইলটি কোন ব্রান্ডের এবং কোন মডেলের ইত্যাদি তথ্যগুলি আপনি খুব সহজেই জেনে নিতে পারবেন আইএমইআই (IMEI) নাম্বার এর মাধ্যমে।

    আইএমইআই(IMEI) নাম্বার জানতে  প্রথমে হাতের মোবাইল ফোন থেকে *#06# ডায়াল করুন,
    দেখুন ১৫-১৬ ডিজিটের একটি সিরিয়াল নাম্বার ভেসে উঠেছে , এটিই আপনার মোবাইলের ফোনের আইএমইআই (IMEI) নাম্বার। তাছাড়া মোবাইল ফোনের ব্যাটারী খুলে সেটের সাথে থাকা স্টিকারেও IMEI নাম্বার লেখা থাকে।

    এবার আপনার মোবাইল থেকে পাওয়া ১৫-১৬ ডিজিটের সিরিয়াল নাম্বার বা আইএমইআই (IMEI)নাম্বারটি কপি করুন বা আপনার পছন্দমত জায়গায় নোট করুন বা সংরক্ষণ করে রাখুন ।

    এরপর আপনার এন্ড্রইড ফোনে বা PC/Laptop এ আপনার পছন্দের ব্রাউজারটি ওপেন করে Google.Com  এ যান  এবং  http://www.imei.info লিখে সার্চ করুন অথবা এই লিঙ্কে সরাসরি ক্লিক করুন ।

    এবার  IMEI-CHECK বক্সে  আপনার মোবাইলের IMEI নাম্বারটি পেস্ট করুন।


    এবার  "i am not a robot" captcha/কেপচা সিস্টেমটি সম্পন্ন করুন  এবং  CHECK বক্সে ক্লিক করুন।


    এবার দেখে নিন আপনার মোবাইলের যাবতীয় তথ্য।

     👉 👉 পোস্টটি পড়ে যদি আপনার বিন্দু মাত্র উপকার হয় তাতেই আমি সার্থক ও কৃতজ্ঞ হব। পোস্টিটি ভাল লাগলে দয়া করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইক এবং শেয়ার করতে ভুলবেন না আশা করি। হতে পারে এই কাজে আপনার কয়েক সেকেন্ড মূল্যবান সময় ব্যয়-দেশের আরো দশজন উপকৃত হবার অন্যতম উপলক্ষ। আর হ্যাঁ, এ বিষয়ে কোন কিছু জানার থাকলে নীচের কমেন্ট বক্সে কমেন্ট করতে কোন রকম দ্বিধাবোধ করবেন না। আমি আপনাদেরকে সাহায্য করার জন্য সদা প্রস্তুত ইনশাআল্লাহ।

    মনে রাখবেন, জ্ঞান বিতরণ করলে জ্ঞান কমেনা বরং বাড়ে। যেখানেই থাকুন নিরাপদে থাকুন-থাকুন শান্তিতে।

    ধন্যবাদ সবাইকে।
    Visit our video blog



    "মন-প্রান-হ্রদয় দিয়ে; এগিয়ে চল প্রযুক্তি নিয়ে"
    your photo name

    3 comments:

    1. You have written very informative article about marketing, you have done a great job. I must say you have selected a great topic to write. I will come back to your website in future to read more articles. gomobileprice.com
      .bd

      ReplyDelete

    Post Top Ad

    Post Bottom Ad